Friday, March 17, 2017

ভালবাসি ভালবাসি... লিখেছেনঃ salma suma

ভালবাসি ভালবাসি...
ভালবাসি ভালবাসি...
লিখেছেনঃ salma suma

তখন আমি ক্লাশ ফাইভে পড়ি... তখনকার সময়ে যারা শহরে পড়াশোনা করত তাদের অনেকেই গ্রামের স্কুলে র্ভতি হত বৃত্তি পরিক্ষা দেবার জন্য... আমিও ছিলাম তাদের মধ্যে একজন... আমার মামার স্কুল ছিল আর আমি সেই স্কুলে র্ভতি হই বৃত্তি পরিক্ষা দিব বলে...

র্ভতি হবার জন্য আমাকে আমার মামার বাড়ি যেতে হয়েছিল... আমাকে ঐ বাড়িতে আমার এক দুলাভাই নিয়ে গিয়েছিল... বাড়ির কাছাকাছি চলে যাবার পর দেখলাম বাড়ির পেছনে একটা ছেলে দাড়িয়ে আছে... আমি ভাল করে লক্ষ্য করলাম ছেলেটাকে কিন্তু চিনতে পারলাম না... দেখলাম ছেলেটাও আমার দিকে হা করে তাকিয়ে আছে ।

বাড়িতে গিয়ে জানতে পারলাম যে ও আমার মামাতো ভাই... এর আগে ওদের বাড়িতে আমি গিয়েছি কিন্তু ওকে দেখেছি কিনা মনে করতে পারছি না... বলাবাহূল্য যে আমি আমার আত্নীয়ের বাড়িতে খুব কমই যাই।
ওদের বাড়িতে আমি যে কয়দিন ছিলাম ও একদিনও আমার সাথে কথা বলেনি এমনকি আমার সামনে র্পযন্ত আসে নি... ওর এহেন আচরন দেখে আমি খুব অবাক হই... এ বাড়ির সবাই আমার সাথে কথা বলে অথচ ও কেন আমার সাথে কথা বলে না... এটা নিয়ে আমি খুব কষ্ট পাই... আর ওকে খুব অহংকারি ভাবতে লাগলাম... আর ভাবলাম যে আজ আমাকে অবহেলা করছে একদিন সেই আমার জন্য পাগল হয়ে যাবে...

এরপর কেটে গেল চার বছর...
হঠাত্‍ একদিন শুনলাম ও আমাদের এলাকায় ওর ভাইয়ের বাসায় থাকে... আমার মা ওকে আমাদের বাসায় আসতে বলে আর ও আসে... এভাবে কিছুদিন আমার মা বলে বলে ওকে আমাদের বাসায় আনে... এরপর ও আমাদের বাসার সবার সাথে খুব ফ্রি হয়ে যায় আর আমার সাথে ওর খুব ভালো ফ্রেন্ডশিপ গড়ে ওঠে...

এভাবে চলল অনেকদিন...
আস্তে আস্তে আমাদের মধ্যকার সর্ম্পক বদলে গেল... আমরা একে অন্যকে ভালবেসে ফেললাম...
আর এখন ও আমাকে পাগলের মত ভালবাসে... বলে কিনা আমি নাকি ওর রক্তে মিশে গেছি... রক্ত ছাড়া মানুষ যেমন বাচতে পারে না, তেমনি আমাকে না দেখলে, আমার কথা না শুনলে ও না কি বাচবে না... আর আমি র্নিদ্ধিধায় ওর মত পাগলের কথা বিশ্বাস করি... পাগলটা নাকি আমাকে সেই ক্লাস ফাইভ থেকে পছন্দ করত কিন্তু বলার সাহস পায়নি... আর এখন আমার একটা কথায়, আমার একটু কষ্টে সাত সাগর তের নদী পার হয়ে আমার কাছে ছুটে আসে... আর আমি সকল কষ্ট ভুলে পরম আনন্দে ওর বুকে আমার মুখ লুকিয়ে র্স্বগ সুখে চোখ বুজি ।
এই সময়ে ৮/১১/২০১৩ ০৭:১৪:০০ PM 

No comments:

Post a Comment