Friday, March 17, 2017

" ধূসর ভালোবাসা "

" ধূসর ভালোবাসা "
" ধূসর ভালোবাসা "
লিখেছেনঃ যে ছেলেটি বিদ্যুতের বন্ধু

সত্যিই তাহলে আর অপেক্ষা করব না ?
--- না, করবে না ।
কেন ?
--জানি না ।
কিন্তু তুমি তো বলেছিলে অপেক্ষা করতে ?!
---না, আমি কখনোই বলিনি ।
হাত ছুয়ে কথা দিয়েছিলে!
---আমি কথা দিতে চাইনি...তুমিই জোর করেছিলে...পাগলামী শুরু করেছিলে!
তাই বাধ্য হয়ে প্রমিজ করেছিলাম ।
তুমি তো জানতে আমি পাগলামো করব!
তবুও কেন দেখা করতে এসেছিলে ?
---জানি না !
তোমার সাথে আমার আগে পরিচয় হয়নি, এটা কি আমার দোষ ?
---একই কথা বারবার বলবা না!
এটা তোমারই দোষ ।
তুমি আগে আসলে না কেন ?
এখন এসেছ পেইন দিতে!
টাইম এন্ড টাইড ওয়েটস ফর নান !
ছোটবেলায় " সময়ের মূল্য" রচনা লিখতে গিয়ে কতবার এই বাক্যটা লিখেছে ।
লেখার ছলে ।
কখনো রিয়েলাইজ করেনি রুদ্র ।
ইউনিভার্সিটিতে আসার পর এই বাক্যটা যে কতটা নির্মম, সেটা সে হাড়ে হাড়ে টের পাচ্ছে এখন।
মাত্র তিনটা দিনের ব্যবধান!
৭২ ঘন্টা!
নিজের পছন্দের মানুষকে অন্যের হয়ে যেতে দেখল!
সে কল্পনাও করতে পারেনি, অবন্তী এমন একটা ডিসিশন নিতে পারে!
অবন্তীকে যখন বলল ভাল লাগার কথা অবন্তী স্তব্ধ হয়ে তাকিয়ে ছিল ।
সেদিনই প্রথম অবন্তীকে কাঁদতে দেখেছিল রুদ্র ।
কাঁদতে কাঁদতে অবন্তী বলেছিল, কুত্তা ! তুই আগে আসলি না ক্যান ?!
রুদ্র ধরা গলায় বলেছিল, আমি কি জানতাম এমন হবে!
সেদিন অবন্তী রুদ্রকে কথা দিয়েছিল, যদি কোনদিন সে তার মন চেঞ্জ করে তাহলে রুদ্রকে বিয়ে করবে ।
আগামীকাল অবন্তীর এনগেজম্যান ।
বিয়ের পর চলে যাবে ম্যারিকা ।
স্বপ্নের দেশ ।
রুদ্রকে আর অপেক্ষায় থাকতে হবে না কারো ।
ফোন দিয়ে কেউ বলবে না, বড়ইয়ের আচার খেয়ে আমার ব্যাগে বিচি গুলো তুই রেখেছিলি শয়তান!
লাল-নীল, কালো-সাদা স্বপ্ন আর দেখা হবে না ।
দুইটা টুইন মেয়ে বেবির স্বপ্ন দেখা হবে না ।
দেখা হবে না, তাদের চুলে ঝুটি বাঁধার স্বপ্ন!
কখনই হবে না............কোনদিন না....

No comments:

Post a Comment