Friday, March 17, 2017

" আজ নীলার বিয়ে "

" আজ নীলার বিয়ে "
" আজ নীলার বিয়ে "
লিখেছেনঃ যে ছেলেটি বিদ্যুতের বন্ধু

গিফটের প্যাকেট খুলেই কারেন্টের শক খেল নীলা !

চমৎকার একটা সবুজ শাড়ি । অসম্ভব একটা ভাল লাগা খেলে গেল সারা শরীরে ।

সাথে সাথেই ফোন দিল হাসিবকে । ...কিরে এটা কি পাঠিয়েছিস ? ক্যান, দেখিস নাই চোখ দিয়া ?! ...তোর পছন্দ এত ক্ষ্যাত মার্কা ক্যান রে ?! আর তুই জানিস না আমি শাড়ি পরতে পারি না ? মিছেমিছি টাকা গুলো নষ্ট করলি! তোর পছন্দ হয় নাই ? ...নাহ ! ঠিক আছে কষ্ট করে জানালা দিয়ে ফেলে দে তাহলে । ...পারব না কষ্ট করতে!

তাহলে কি করব এখন ?

( হেসে ) কিছু করতে হবে না । কট করে লাইনটা কেটে দিল নীলা ।

নীলার পছন্দের রং সবুজ! নাম নীলা আর পছন্দ করে সবুজ রং ! নীল রং একদম সহ্য করতে পারে না ও । নীল নাকি কষ্টের রং...আর সে কখনো কষ্ট পেতে চায় না । কষ্ট তো কেউই পেতে চায় না...মেয়েরা তো নয়ই ! ধুর! কি সব ভাবছে হাসিব । শুরু করেছিল শাড়ি থেকে ভাবনা গিয়ে ঠেকল কষ্টে! হাসিব ভাল করেই জানে শাড়িটা নীলার দারুন পছন্দ হয়েছে ।

শাড়িটা কিন্তু আমার দারুন পছন্দ হয়েছে! তুই কি পছন্দ করে কিনেছিস ?? ...না আম্মু কিনে পাঠিয়ে দিয়েছে । তুই না বললি তোর পছন্দ হয়নি ?! ইয়ার্কি মেরেছিলাম! তুই দেখি ইয়ার্কিও বুঝিস না ! হঠাৎ শাড়ি গিফট করলি...ঘটনা কি ? ...বিয়ের দিন পড়িস । বিয়েতে কেউ সবুজ শাড়ি পড়ে গাধা! ...তুই পরবি । ইতিহাস তৈরি করবি! আচ্ছা যা ! পরব !

আজ নীলার বিয়ে । লাল টকটকে শাড়ি পড়ে বসে আছে নীলা । সারা বাড়ি গিজগিজ করছে আত্মীয় স্বজনে । চুপচাপ শুধু নীলা । বাবা-মায়ের পছন্দের ছেলেকে বিয়ে করছে । বুয়েট থেকে পাস করা ইঞ্জিনিয়ার । কানাডায় সেটেলড । বিয়ের পর বউ নিয়ে সোজা কানাডায় চলে যাবে ।

নীলা হাসিবকে ভীষন পছন্দ করে । হয়তো হাসিবও । কিন্তু তা এখনো অপ্রকাশিত । কেউ কাউকে কিছুই বলেনি । নীলা আশা করেছিল হাসিব একদিন ঠিকই বলবে । কিন্তু আজো হাসিব কিছুই বলেনি ।

নীলা হাসিবকে কথা দিয়েছিল বিয়েতে সবুজ শাড়ি পরবে । ইচ্ছে করেই কথা রাখেনি নীলা । গাধাদেরকে দেয়া কথা না রাখলেও কোন ক্ষতি নেই!
এই সময়ে ৮/১৯/২০১৩ ০৫:৫২:০০ AM 

No comments:

Post a Comment