Friday, March 17, 2017

বৃষ্টিস্নাত ভালবাসা

বৃষ্টিস্নাত ভালবাসা
বৃষ্টিস্নাত ভালবাসা
লিখেছেনঃ মুহাইমিনুল ইসলাম অভী

রিকশায় হাত ধরে বসে আছে মিমি।ওর এই এক অভ্যাস,রিকশায় ওঠলে হাত ধরতেই হবে।আরো একটা অভ্যাস আছে ওর,অভ্যাস না বলে বদঅভ্যাস বলাই ভালো,রিকশায় চড়ার পর থেকে মাথার উপর হুড তোলা যাবে না,তা সে রোদ,ব্ ষ্টি যাই হোক।আরো একটা বদঅভ্যাস কথা আছে ওর ,তা হলো কথার তুবড়ি ফোটানো।এমনিতে চুপচাপ টাইপের মেয়ে ও কিন্তু রিকশায় চড়লে পুরো অন্যরকম হয়ে যায় ও।হয়তোবা রিকশায় চড়লে স্বাধীন,মুক্ত পাখির মতো অনুভূতি হয় ওর।এমনিতে গাড়িতে চড়ার অভ্যাস ওর।ভার্সিটিতে ও গাড়িতে করেই আসে।
এতোসব বদঅভ্যাস থাকার পরও ভাবছেন আমি মাথা ঠান্ডা রাখছি কীভাবে?ওর দিকে তাকালে মাথা কেন ,পুরো শরীরই ঠান্ডা হয়ে যায়।এতো সুন্দর মানুষ হয় কীভাবে?রিকশায় চলার সময় যখন বাতাসে ওর চুল ওড়ে আমার দম বন্ধ হয়ে আসে।অপ্সরী আমি দেখিনি কখনো তবে মিমিকে অপ্সরীর থেকেও বেশি সুন্দর লাগে তখন।
আমাদের দেশের বেশিরভাগ মেয়েই কথা বলার সময় শুধু মুখ নাড়ায়।কিন্তু কথা বলার অরিজিনাল আর্ট যে এক্সপ্রেশন এটা তারা ভুলে যায়।মিমির প্রতিটি কথায় এক্সপ্রেশন থাকতো।হয় চোখের,নয়তো ভ্রুর আবার নয়তোবা হাত নাড়িয়ে কথা বলার, যেটা ওর সৌন্দর্যকে আরো বাড়িয়ে তুলতো।
ভার্সিটিতে ক্লাস শেষ হবার পর প্রতিদিন রিকশা করে ওর সাথে ঘুরতে বের হতে হয়।বিটাক মোড় থেকে রিকশা নিয়ে আহসানউল্লাহ ইউনিভার্সিটির সামনে দিয়ে হাতিরঝিল হয়ে আবার বিটাক মোড়ে আসা এই আমাদের প্রতিদিনের রিকশাভ্রমণ।প্রতিদিন একই জায়গায় ঘুরাঘুরি করে কি মজা তা ও ই জানে।অন্য কোথাও যাওয়ার কথা বললে যায় না,আমার কেন একই জায়গায় বারবার ঘোরা তাও বলে না।
আজও আমরা একসাথে রিকশাভ্রমনে বের হয়েছি।মিমির আজকের সাজটা অন্যরকম।আজ শাড়ি পড়েছে ও।যে মেয়েকে সালোয়ার কামিজে অপ্সরী লাগে তাকে যে শাড়ীতে অনবদ্য লাগবে তা তো বুঝতেই পারছেন।আকাশে মেঘ করেছে।আমি বারণ করেছিলাম আজ রিকশাভ্রমনের দরকার নেই।না তা হবে না,ওনাকে যেতেই হবে।আচ্ছা যাবো ভালো কথা,কিন্তু ব্ ষ্টি এলে রিকশার হুড তোলা যাবে না এ কেমন কথা?
এসব ভাবতে ভাবতেই হুড়মুড়িয়ে ব্ ষ্টি নামলো।আমি রিকশার হুড তুলতে গেলে মিমি বাধা দিয়ে বললো,আহ!থাকুক না।একটু ভিজি ব্ ষ্টিতে।ওর কথা না মানার সাহস আমার নেই।আমিও ওর সাথে রিকশায় কাকভেজা হতে থাকলাম।হঠাৎ রিকশা থেকে নেমে ও রাস্তার মাঝখানে দাড়িয়ে পড়লো।দুহাত দুদিকে ছড়িয়ে মাথা উপরের দিকে তুলে ব্ ষ্টির আনন্দ উপভোগ করতে লাগলো ও।আমি তখনো রিকশায় কাকভেজা হয়ে বসে আছি আর বিড়বিড় করে বলছি ,এই ব্ ষ্টিভেজা মেয়ে,তোমাকে ভালোবাসি।

No comments:

Post a Comment